Uncategorized

এক দূর্নীতিবাজ দেশে শুধু সমকামিতাই অপরাধ

লিখেছেন এম ডি উমায়েদ হোসাইন, যুক্তরাজ্য

বাংলাদেশ এক আজব দেশ। এখানে রিকশাওয়ালা থেকে শুরু করে মন্ত্রী পর্যন্ত ডুবে থাকে আকন্ঠ দূর্নীতিতে, এখানে অপরাধ যেন এক স্বাভাবিক বিষয়। খুন, ধর্ষন, রাহাজানি। একে অপরকে কষ্ট দেয়া, সীমাহীন অন্যায় এখান এওতি স্বাভাবিক বিষয়। কিন্তু আশ্চর্য হলেও সত্য যে এই বাংলাদেশে সমকামিতা যেন এক অপরাধ।

সমকামিতা কেন অপরাধ? কেন ভালোবাসা অপরাধ এই বাংলাদেশে, এই প্রশ্নের উত্তর পাওয়া হয়ত সম্ভবপর নয় এখানে। তবে ধর্ম বিষয়ক বিধি নিষেধ যে এটিতে প্রচ্ছন্ন ভূমিকা রাখে তা বলা বাহুল্য।

এই দেশে আর কিছু পারুক কিংবা না পারুক, চুরি-চামারী করার পর যেভাবে আল্লাহ-খোদার নাম নিতে থাকে যেন চুরি করবার পর এই আল্লাহর নাম নিলেই সব খুন মাফ। সারাদিন চুরি করবে, সারাদিন খুন করবে, ধর্ষন করবে এবং ঘরের মধ্যে মক্কার ছবি রাখলেই যেন অপরাধ থেকে মুক্তি। এইসব ছদ্মবেশী খুনী-ধর্নবাজরাই যেন আজকে এক একটা বাংলাদেশের উদাহরণ হয়ে রয়েছে।

একজন ছেলে আরেকজন ছেলেকে ভালোবাসলে কিংবা একজন পুরুষ আরেকজন পুরুষকে ভালোবাসলে টঘিক কি কারনে এটি অপরাধ আমার অন্তত তা জানা নেই। ভালোবাসা আসে মনের গহীন থেকে। ভালোবাসা মানেই এমন কিছু যেটিতে রয়েছে শান্তি আর কল্যানের বানী। অথচ এই ভালোবাসাকেই বাংলাদেশে তার পেনাল কোডের ৩৭৭ ধারার মাধ্যমে করে রেখেছে একটি অপরাধ। যেই অপরাধ করলে আবার কারাদন্দ এবং অর্থদন্ড, উভয়ের শাস্তির বিধান দিয়ে রেখেছে। এর থেকে অমানবিক, এর থেকে ইতরামি, কিংবা এর থেকে নোংরা বা অসভ্য কি অন্য কিছু হতে পারে?

ইসলামীর নবী বলে খ্যাত মোহাম্মদ এই ধর্ম প্রতিষ্ঠা করতে হাজার হাজার মানুষ তৎকালীন আরবে খুন করেছে। তার সমালোচনাকারীদের পেতে হয়েছে কষ্টকর শাস্তি এবং সাথে মৃত্যু। আর এই লোকটি এক কাল্পনিক আল্লাহ সাজিয়ে সমকামীদের ব্যাপারেও তার ঘৃণার উদগীরন ঘটিয়ে গিয়েছে কিন্তু ভালোবাসার পক্ষে, শান্তির পক্ষে যে সমকামীরা রয়েছে তাদের জন্য এমন এক ব্যবস্থা করে গেছে যাতে করে তাদের সবাইকে ঘৃণা করতে পারে।

এর জন্য মোহাম্মদ দায়ী মূলত। আর তার কারনেও অন্যায় হয়েছে মহান আর ভালোবাসা হয়েছে অপরাধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *